,

হবিগঞ্জে দুইদিন ব্যাপী টেরাকোটা নির্মাণ কর্মশালা

স্টাফ রিপোর্টার : হারিয়ে যাওয়া সুপ্রাচীন টেরাকোটা ও মৃৎ শিল্পকে নতুন প্রজন্মের সাথে পরিচয় করাতে এবং এই শিল্পকে আধুনিক ইন্টেরিয়র ডিজাইনে ব্যবহারের জন্য হবিগঞ্জ চারুকলা একাডেমি আয়োজন করে টেরাকোটা নির্মাণ কর্মশালা। এই কর্মশালায় সহযোগী সংগঠক হিসেবে ছিল আর্ট এন্ড টেকনিক্যাল ইন্সটিটিউট। টেরাকোটা কর্মশালায় ৩৫ জন প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করে।
বুধবার (২৭ ডিসেম্বর) দুপুরে দুইদিন ব্যাপী টেরাকোটা নির্মাণ কর্মশালার উদ্বোধন করেন হবিগঞ্জ চারুকলা একাডেমীর উপদেষ্টা অলক দত্ত বাবু। এসময় উপস্থিত ছিলেন হবিগঞ্জ চারুকলা একাডেমীর অধ্যক্ষ আশীষ আচার্য, টেরাকোটা নির্মাণ কর্মশালা প্রধান প্রশিক্ষক শিল্পী লিটন শীল। বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) বিকাল চারটায় কর্মশালার সমাপনী হয়। এসময় হবিগঞ্জ বৃন্দাবন সরকারি কলেজের সহকারী অধ্যাপক ড. সুবাশ দেব কর্মশালায় অংশগ্রহণকারী প্রশিক্ষণার্থীদের মধ্যে সনদপত্র বিতরণ করেন।
কর্মশালার আয়োজক হবিগঞ্জ চারুকলা একাডেমির অধ্যক্ষ আশীষ আচার্য বলেন, টেরাকোটা ও মৃৎ শিল্প এখনো আমাদের তরুণ প্রজন্মের কাছে অজানা। তাছাড়া জেলা শহরে এসব শিল্পের চর্চা নেই বললেই চলে। তাই মফস্বলের শিক্ষার্থীরা যেন এই শিল্প সম্পর্কে জানতে পারেন সেজন্য আমদের এই আয়োজন।


     এই বিভাগের আরো খবর